নতুনত্ব
- মো: জুবায়েরুল ইসলাম ১৯-০৫-২০২৪

নতুনত্ব
..........জুবায়েরুল_ইসলাম

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
আপনের পরে-ও আপন থাকে।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
সব প্রাক্তনের ভালোবাসা'ই নিস্বার্থ হয় না।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
আপনের অন্তরালে লুকিয়ে থাকে স্বার্থবাদী কিছু প্রাক্তন।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
জীবন চলার পথে একজনের উপর নির্ভর করতে নেই।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
প্রাক্তন সবসময়ই সঠিক হয় না।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
প্রাক্তন ভুল ছিলো নাকি আমি ভুল ছিলাম?

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
এই সুন্দর ধরণীতে বেঁচে থাকার জন্য প্রাক্তনের পরেও কিছু নতুনত্ব আমাকে আঁকড়ে ধরে বেঁচে থাকতে চায়।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
প্রাক্তনের থেকেও কিছু নতুনত্ব আমাকে বেশি ভালোবাসে।

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
প্রাক্তনের থেকে কিছু নতুনত্বের আহ্বান বেশি

নতুনত্ব আমার জীবনে না আসলে
আমি জানতেই পারতাম না
ক্রান্তিকালে প্রাক্তন নয় কিছু নতুনত্ব'ই পাশে থাকে।

আমার " নতুনত্ব " কবিতা টা বন্ধু ইসরাফিল ও তন্ময় কে উৎর্সগ করলাম

বিদ্র: প্রাক্তন দিয়ে পুরোনো বন্ধুদের বোঝানো হইছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

amerkobita
০৫-০৫-২০২০ ১৬:২৫ মিঃ

ধন্যবাদ স্যার

M2_mohi
০৫-০৫-২০২০ ১২:৪৪ মিঃ

অসাধারণ লেখা